ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

বলিউডের অভিনেত্রী টুইঙ্কেল খান্নার জন্মদিন আজ

বলিউডের একসময়কার জনপ্রিয় অভিনেত্রী টুইঙ্কেল খান্নার জন্মদিন আজ। ১৯৭৩ সালের ২৯ ডিসেম্বর তিনি তৎকালীন বোম্বেতে জন্মগ্রহণ করেছিলেন। বিশেষ এই দিনে তার প্রতি শুভেচ্ছা। টুইঙ্কেল খান্নার জন্ম তারকা দম্পতির ঘরে। তার বাবা ছিলেন বলিউডের বিখ্যাত সুপারস্টার রাজেশ খান্না এবং তার মা বরেণ্য অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া।


চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হিসেবে ক্যারিয়ার গড়ার ইচ্ছে থাকলেও টুইঙ্কেল খান্না জড়িয়ে পড়েন সিনেমায়। ১৯৯৫ সালে তিনি ‘বারাসাত’ সিনেমার মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন। এই সিনেমায় তার নায়ক ছিলেন ববি দেওল। সিনেমাটি বক্স অফিসে দারুণ সাফল্য পায়। যার ফলে টুইঙ্কেল খান্না সিনেমাতেই ক্যারিয়ার গড়ে নেন।


এরপর তিনি একে একে বহু সিনেমায় কাজ করেছেন। এর মধ্যে আছে ‘মেলা’, ‘বাদশাহ’, ‘ইন্টারন্যাশনাল খিলাড়ি’, ‘যাব পেয়ার কিসিসে হোতা হ্যায়’, ‘জান’, ‘জুলমি’, ‘ইতিহাস’, ‘লাভ কে লিয়ে কুচভি কারেগা’, ‘জোড়ি নাম্বার ওয়ান’, ‘জরু কা গোলাম’, ‘দিল তেরা দিওয়ানা’, ‘সিনু’, ‘উফ ইয়ে মোহাব্বত’, ‘চাল মেরে ভাই’ ইত্যাদি।


টুইঙ্কেল খান্নার সিনেমা মাত্র পাঁচ বছরের। ২০০১ সালে সুপারস্টার অক্ষয় কুমারের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর তিনি আর সিনেমায় অভিনয় করেননি। এরপর থেকে কেবল প্রযোজক হিসেবে কাজ করেছেন। এছাড়া তিনি ইন্টেরিয়র ডিজাইনের একটি প্রতিষ্ঠান পরিচালনা করেন। পাশাপাশি পত্রিকায় কলামিস্ট এবং লেখিকা হিসেবেও পরিচিতি পেয়েছেন।

ads

Our Facebook Page